x 
Empty Product

ফেসবুক থেকে পাওয়া আমের সব খবর

1 কাষ্টমারকে সম্মান করতে শিখেছি বলেই অভিমানের বদলে #মজা_লই

কাষ্টমারকে সম্মান করতে শিখেছি বলেই অভিমানের বদলে #মজা_লই

আমি দেখতে খারাপ, কিন্তু এত খারাপ না যেমনটি তুমি আমার ভোটার আইডি কার্ডে দেখছো..আবার এত সুন্দরও না যেমন টি তুমি আমার ফেসবুক প্রোফাইলে দেখছো।....... ভাই সৌরভ, এবছর আমের দাম কম

চালু হতে যাচ্ছে ই-আম সেলারদের প্লাটফরম

User Rating:  / 0
PoorBest 

আমরা যারা অনলাইনে আম নিয়ে কাজ করি তাদের এক হওয়া দরকার। আমরা বিচ্ছিন্নভাবে আছি বলেই কিছু অসৎ লোক সামান্য স্বার্থে আমের সম্ভাবনাময় এই সেক্টরটাকে নষ্ট করতে চলছে। এই সেক্টর কে বাঁচাতে হলে এবং কিছু বাড়তি সুবিধা পেতে হলে আমাদের এক হওয়ার বিকল্প নাই।।

আমরা যারা অনলাইনে আম নিয়ে কাজ করি তাদের এক হওয়া দরকার। আমরা বিচ্ছিন্নভাবে আছি বলেই কিছু অসৎ লোক সামান্য স্বার্থে আমের সম্ভাবনাময় এই সেক্টরটাকে নষ্ট করতে চলছে। এই সেক্টর কে বাঁচাতে হলে এবং কিছু বাড়তি সুবিধা পেতে হলে আমাদের এক হওয়ার বিকল্প নাই।।

 

আমরা যদি ঐক্যবদ্ধ হই তবে যে সকল সুবিধা পেতে পারি-

১। আমাদের প্রত্যেকের একটা নিবন্ধন নাম্বার থাকবে যেটা আমার পরিচয় বহন করবে। যাদের নিজস্ব আম বাগান আছে অথবা লিজ বা পার্টনারশিপের মাধ্যমে সরাসরি বাগানের সাথে সম্পৃক্ত শুধু তারাই মেম্বারশিপ পাবেন। এতে করে আমাদের একটা পরিচিতি থাকবে এবং আমার পারিচয় নাম্বারই আমাকে কাষ্টমারের কাছে গ্রহনযোগ্যতা পেতে সাহায্য করবে। আর কাষ্টমারগনও আমাদের কাছ থেকে আম কিনতে এবং অগ্রীম মুল্য পরিশোধ করতে নিরাপদ ও স্বাচ্ছন্দবোধ করবেন। যেমন ই-ক্যাব মেম্বারশিপ।

২। কুরিয়ারের সাথে কর্পোরেট চুক্তি থাকবে যখন সদস্য হিসেবে ক্ষুদ্র সেলাররাও কম খরচে তাদের আম কুরিয়ারে বুকিং করতে পারবেন।

৩। কুরিয়ার ভোগান্তি যেমন- আম চুরি, আম হারিয়ে যাওয়া, ঠিকানা ভুল ইত্যাদি সমস্যাগুলো দ্রুত সমাধান হবে।

৪। আমের দাম নিয়ে জটিলতা ও ভোগান্তি রোধে আমের নাজ্য মুল্য নির্ধারন করে আমের অনলাইন বাজারের অস্তিতিশীলতা নিয়ন্ত্রন করা যাবে।

৫। অসাধু ভুয়া অনলাইন সেলার ও ক্রেতারুপী দুষ্টু মন্তব্যকারীদের নজরদারি করা যাবে।

৬। নিজেদের মধ্যে ইউনিটি মজবুত হবে এবং একজন অন্য জনকে সাপোর্ট করার মাধ্যমে উভয়ে লাভবান হওয়া যাবে।

৭। সিজন শেষে বাৎসরিক একটা ট্যুর বা মিটআপের আয়োজন করা হবে। আমের এই সেক্টরকে কিভাবে আরও উন্নত করা যায় এ বিষয়ে আলোচনা করে সামনে বছরের জন্য প্লান তৈরি করা যাবে।

৮। বিবিধ বা এধরনের আরও কিছু যা বিজ্ঞদের থেকে আলোচনার মাধ্যমে বেরিয়ে আসবে।

সিহাব ভাই একটা গ্রুপ খুলেছেন। বেশ কয়েকজন সুপরিচিত মর্কেটলিডারও ওখানে এ্যাড হয়েছেন।

ঐখানেই আমরা আমাদের গ্রুপের নাম কি হবে, কে কে এ্যাডমিন/মডারেটর থাকবেন, কিভাবে বাকিদের গ্রুপে এ্যাড করা যায়, কবে কোথায় ফিজিক্যাল মিটআপ করবো- সকল বিষয় নিয়ে আলোচনা করতে পারি।
আমি নিজেও এ্যাড হয়েছি আপনাকেও এ্যাড হবার জন্য অনুরোধ করছি। গ্রপটির লিংক https://www.facebook.com/groups/2414938872079189/

Leave your comments

0
terms and condition.
  • No comments found