x 
Empty Product
Sunday, 17 May 2020 01:09

বান্দরবানে আম আকৃতির ডিম

Written by 
Rate this item
(0 votes)

পৃথিবীতে অদ্ভুত অদ্ভুত সব কতই না ঘটনার কথা শোনা গেছে ইতোপূর্বে। অদ্ভুত জিনিসের প্রতি মানুষেরও আগ্রহ চিরকালের। তেমনি এবার মুরগি ‘আম’ আকৃতির ডিম পাড়ার মত এক অদ্ভুত ঘটনা ঘটেছে আমাদের দেশেই।

অদ্ভুত এ ঘটনাটি ঘটেছে বান্দরবানের লামা পৌরসভা এলাকার চাম্পাতলী পাড়ারের বাসিন্দা ও উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মহসিন রেজার ঘরে।

 

এলাকার উৎসুক জনতা মুরগির এই আমের মতো পারা ডিম দেখতে গত দুদিন ধরে ভিড় জমাচ্ছেন প্রাণিসম্পদ কর্মকর্তার বাড়িতে। প্রাণী বিশেষজ্ঞদের মন্তব্য, ইতোপূর্বে এরকম আকৃতির ডিম তারা দেখেননি।

মুরগির মালিক মহসিন রেজা জানান, ডিম পাড়া কালো রংয়ের মুরগিটির বয়স এক বছর। প্রথমদিকে মুরগিটি স্বাভাবিক আকৃতির ডিম পারতো। কিন্তু গত তিনদিন মুরগিটি ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে। তবে ডিমের ভেতর কুসুম অন্য ডিমের মতোই স্বাভাবিক।

‘‘মুরগিটি এ পর্যন্ত ৩টি ডিম পেরেছে আমের আকৃতির। আম আকৃতির ডিম পাড়ার খবরটি ছড়িয়ে পড়লে এক নজর ডিমটি দেখার জন্য বাড়িতে ভিড় জমাচ্ছেন স্থানীয়রা।’’

তিনি আরো বলেন, আম আকৃতির ডিম পাড়ার বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। অদ্ভুত আকৃতির ডিমগুলো গবেষণার জন্য ঢাকায় প্রাণী সম্পদ কার্যালয়ে পাঠানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জেলার লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী বলেন, এ রকম ঘটনা খুবই কম। তবে মুরগির খাবারে ক্যালসিয়ামের পরিমাণ কম হলে বা ডিম পাড়ার আগ মুহূর্তে কোনো সমস্যা হলে এমন ডিম পাড়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া অন্য সমস্যার কারণেও এ রকম হতে পারে।

 

এই নিউজটির মুল লিখা আমাদের না। আমচাষী ভাইদের সুবিধার্তে এটি কপি করে আমাদের এখানে পোস্ট করা হয়েছে। এই নিউজটির সকল ক্রেডিট: https://www.newsg24.com

Read 188 times

Leave a comment

Make sure you enter the (*) required information where indicated. HTML code is not allowed.