x 
Empty Product

ই-ব্যবসার পাইকার জিলিঙ্গো আসছে সর্বোচ্চ বিনিয়োগ নিয়ে

User Rating:  / 0
PoorBest 

ই-প্ল্যাটফর্মের পাইকারি বাজার জিলিঙ্গো বাংলাদেশে নিয়ে আসছে দেশের অনলাইন ব্যবসার সর্বোবৃহৎ বিনিয়োগ।

অনলাইন পাইকারি দোকানদার জিলিঙ্গো বাংলাদেশ কতো টাকা বিনিয়োগ করবে তার অংকটা এখনো নিশ্চিত হয়নি। তবে বাংলাদেশ

সরকারের কাছে ব্যবসার জন্যে আবেদন করেছে তারা। এখন অনুমোদনের জন্যে অপেক্ষা করছেন বলে জানিয়েছেন, প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা অঙ্কিতি বোস।

 

সম্প্রতি সিরিজ ডি ফাইন্যান্সিং বা ডিজিটাল ফাইন্যান্সিং-এ ২২৬ মিলিয়ন ডলারের অর্থায়ন পেয়েছে জিলিঙ্গো। তাতে তাদের মোট বিনিয়োগ দাঁড়াচ্ছে ৩০৮ মিলিয়ন ডলার।

 

এই অর্থ তারা বাংলাদেশ ছাড়াও কম্বোডিয়া, শ্রীলঙ্কা এবং ভিয়েতনামের ক্ষুদ্র প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দৃঢ় সম্পর্ক প্রতিষ্ঠায় খরচ করতে চান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এরপর ইন্দোনেশিয়া এবং ফিলিপিনসেও এ বছরের মধ্যে নিজেদের ব্যবসার বিস্তার ঘটাতে চায় কোম্পানিটি।

 

জিলিঙ্গো বলছে, তারা তাদের সংগ্রহ করা এই অর্থ ব্যয় করবেন সাপ্লাই চেইনের মান উন্নয়নে।

 

ব্র্যান্ডগুলোর সঙ্গে লড়াই করে টিকে থাকতে এশিয়ার ক্ষুদ্র উদ্যোক্তাদের সমন্বয় করার মাধ্যমে ব্যবসায়িক সংযোগ বাড়াতে সহায়তা দেয় জিলিঙ্গো। বাংলাদেশেও তারা এই কাজটি করতে চান।

 

প্ল্যাটফর্মটির মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তারা ডিজাইন, সেরা ক্রয়মূল্যে পণ্য সরবরাহ নিশ্চিত করা, উপযুক্ত লজিস্টিকস সুবিধা, আর্থিক সেবা, বীমা, ঋণ সুবিধা ও ব্যবসায়িক বিশ্লেষণ সেবা গ্রহণ করতে পারছেন।

 

অঙ্কিতি বোস জানান, বিভিন্ন পণ্য ও সফটওয়্যারের মাধ্যমে এমন একটি ইকোসিস্টেম তারা তৈরি করতে চান যেখানে প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো সঙ্গে দৃঢ় সম্পর্ক তৈরি হবে।

 

এক্ষেত্রে ট্রেড ফাইন্যন্সিং ও অটোমেশন টেকনোলজি সংক্রান্ত পণ্য ও সেবা সরবরাহ করতে তারা প্রস্তুত রয়েছেন বলেও জানান, অঙ্কিতি বোস।

 

জিলিঙ্গো ক্ষুদ্রতম প্রস্তুতকারকদের সঙ্গে কাজ করতেও আগ্রহী বলেও জানানো হয়েছে। যে কোনো প্রস্তুতকারণ যদি দুই হাজার পিস পন্য উৎপাদনে সক্ষম হন তাহলেই তাকে তাদের নেটওয়ার্কে যুক্ত করে নেওয়া হতে পারে।

 

২০১৫ সালে অঙ্কিতি বোস ও ধ্রুব কাপুর জিলিঙ্গো নামের এই ফ্যাশন ও লাইফস্টাইল মার্কেটপ্লেসটি তৈরী করেন যারা মূলত এশিয়ার এই অঞ্চলের ফ্যাশন ও বিউটি খাতের ক্ষুদ্র উৎপাদনকারীদের সঙ্গে বিশ্বের বড় বড় ব্র্যান্ডের সম্পর্ক তৈরী করে দেন।

 

জিলিঙ্গো’র সঙ্গে বর্তমানে ২৭ হাজার মার্চেন্ট যুক্ত রয়েছে। তাছাড়া বর্তমানে তাদের বিশ্বের প্রধান আটটি শহরে ব্যবসা রয়েছে যেখানে ৪০০-এর অধিক কর্মী কাজ করছেন।

Credit: https://newseshop.com

 

Leave your comments

0
terms and condition.
  • No comments found